লক্ষ্মীপুরের মান্দারীতে তরুণ সমাজকর্মী জিতুর উদ্যোগে কালভার্ট সংস্কার

মোঃইসমাইল খাঁন সুজন
লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুর সদর উপজেলার ১৪নং মান্দারী ইউনিয়ন এর ৩নং ওয়ার্ড মটবী গ্রাম একটি জনবহুল ও গুরুত্বপূর্ণ গ্রাম।এই গ্রাম এর প্রধান সড়ক এর মাঝামাঝি অবস্থানে একটি কালভার্ট রয়েছে,যা গত ৮ মাস আগে প্রায় ৬৫ ভাগ ধসে পড়ে যায়, এতে জনদুর্ভোগ সৃষ্টি হয়।গত কয়েকমাসে অন্ধকার রাতে অসচেতনতায় পড়ে প্রায় ৮-১০ জন লোক আহত হয়েছেন বলে জানা যায়।

স্থানীয় প্রতিনিধি মেম্বার এর সাথে কথা বলে জানা যায়, এই কালভার্টের টেন্ডার হয়েছে কিন্তু বৈশ্ব্যিক অর্থনীতি মন্দা ও করোনা ভাইরাস পাদুর্ভাবের কারনে কাজটা এই মুহুর্তে করা সম্ভব হচ্ছে না।

এই সম্পর্কে সিএম ওয়াছি উদ্দিন জিতু বলেন, উক্ত ভাংগা অংশে এই এলাকার ৪ জন সহ প্রায় ৮-১০ জন লোক অসচেতনতায় পড়ে আহত হয়েছেন, তাই কিছু তরুন ও যুব সমাজের ও সহযোগিতা নিয়ে সংস্কার কাজ সম্পূর্ণ করেছি।

চলমান দুর্যোগের প্রভাব প্রতিটি মানুষের জীবনযাত্রাকে বিভিন্ন ভাবে প্রভাবিত করছে।এ সংকট থেকে আমাদেরকে শিক্ষা নিতে হবে। পরনির্ভরশীল না হয়ে থেকে নিজেরাই কিছু করে দেখাতে হবে, সাধ্যমত প্রচেষ্টার মাধ্যমে। আর আমাদের ভালো কাজের শুরুটা হোক নিজের ঘর ও গ্রাম থেকেই। এভাবেই দেশ, জাতি ও মানুষের কল্যাণে এগিয়ে যেতে চাই।

এই কার্যক্রমকে সফল করার জন্য বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন,বি.কে.বি ক্লাবের সভাপতি মোঃইসমাইল খাঁন সুজন,মান্দারী বাজারের ব্যবসায়ী মোঃআনোয়ার হোসেন,মাহফুজুর রহমান, রিয়াজ হোসাইন,মুশফিকুর রহিম,মেহেদী রাকিব

এলাকার কিছু লোকজনের সাথে এই সম্পর্কে কথা বললে তারা বলেন, অনেকদিন এর দুর্ভোগ নিরোসন হওয়ায় তারা আনন্দিত এবং সিএম ওয়াছি জিতু সহ এই কাজের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন ও দোয়া করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *