দৌলতপুরে ত্রাণের চাল বিতরণে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ ইউ’পি সদস্য আটক

কামরান আহমেদ রাজীব
কুষ্টিয়া প্রতিনিধিঃ

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার দৌলতপুর ইউনিয়নে ত্রাণের চাল বিতরণে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ ইউ’পি সদস্য হাবিবুর রহমানকে আটক করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় দৌলতপুর উপজেলার গোবরগাড়া নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

সংশ্লীষ্ট সূত্রের মাধ্যমে জানা যায়, করোনা সংকটে থাকা অসহায় ও কর্মহীন পরিবারের মধ্যে বিতরণের জন্য দৌলতপুর উপজেলায় দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে দৌলতপুর ইউনিয়নের ৯ নম্বর ইউনিটে ৫০ জন পরিবারের জন্য চাল বরাদ্দ দেয়া হয়। কিন্তু ওই ইউনিটের সদস্য হাবিবুর রহমান ৫০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেননি। তিনি নিজের মতো করে তালিকা তৈরি করে ১৫ পরিবারকে দিয়ে বাকি ৩৫ জন পরিবারের ত্রাণ আত্মসাত করেছেন বলে অভিযোগ উঠে। এরপর দৌলতপুর থানা পুলিশ তাকে আটক করে।

এ বিষয়ে ৯ নং ওয়ার্ড মেম্বার হাবিবুর রহমানের কাছে জানতে চাইলে তিনি ঘটনা পুরোটাই অস্বীকার করেন। তার কাছে ত্রাণ দেওয়া ব্যক্তিদের নামের তালিকা চাইলেই অসংগতিপূর্ণ আচরণ শুরু করেন এবং কোন তালিকাই তিনি দেখাতে পারেননি। তিনি দাবী করেন আমি ১৫ জনের স্লিপ পেয়েছি, ১৫ জনকে ত্রাণ দিয়েছি।

এ ব্যাপারে এলাকাবাসী অভিযোগ করলে ২১ এপ্রিল মঙ্গলবার পুলিশ মেম্বারকে আটক করে। এ বিষয়ে দৌলতপুর থানা পুলিশের কাছে জানতে চাইলে পুলিশ জানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় নিয়ে আসা হয়েছে এবং জিজ্ঞাসাবাদ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *