মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের জন্য আইসিইউয়ের ব্যবস্থা করলেন সাংসদ শম্ভু

মো. হাইরাজ
বরগুনা প্রতিনিধি:

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট দেখে বঙ্গবন্ধুর স্নেহধন্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার খানের জন্য নন কোভিড আইসিইউ বেডের ব্যবস্থা করে দিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

বীর মুক্তিযোদ্ধা আব্দুস সত্তার খান গত বেশ ক’দিন ধরেই তীব্র শ্বাসকষ্ট নিয়ে সংকটাপন্ন অবস্থায় রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন। পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নেগেটিভ আসলেও ক্রমশই তার শারীরিক অবস্থা খারাপের দিকে যাচ্ছিলো। এই অবস্থায় চিকিৎসকগণ জরুরী ভিত্তিতে তাকে আইসিইউতে স্থানান্তরের পরামর্শ দিচ্ছিলেন।

এ প্রসঙ্গে আব্দুস সাত্তার খানের মেয়ে সুমনা খান, বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করে জানান, আজ এমপি মহোদয় কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জামিলের সাথে কথা বলে আমার বাবাকে আইসিইউতে স্থানান্তরের ব্যবস্থা করেছেন। তিনি সার্বক্ষণিকভাবে আমার বাবার চিকিৎসার ব্যাপারে খোঁজখবর রাখছেন। আমি এবং আমার পরিবার এমপি মহোদয়ের প্রতি চিরকৃতজ্ঞ।

এ বিষয়ে বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, আব্দুস সাত্তার খান এমন একজন মুক্তিযোদ্ধা যিনি তার বীরত্ব এবং সততার কারণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য হয়েছিলেন। সেই বীর মুক্তিযোদ্ধার যথাযথ চিকিৎসা হবে না তা হতে পারে না। আমি বিষয়টি অবহিত হওয়ার সাথে সাথেই কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালকের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি৷ তার পরিবারের সাথেও আমার সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। তিনি আরও বলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার খানের উন্নত চিকিৎসার জন্য যা যা করণীয় তা পরবর্তীতেও আমি করবো।

উল্লেখ্য, প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট ও সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ এর কেন্দ্রীয় কমিটির মহাসচিব হাবীব হারুনসহ দেশবরেণ্য অনেক গণ্যমান্য ব্যক্তি এ বীর মুক্তিযোদ্ধার সাহায্যার্থে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপসহ যথাযথ কর্তৃপক্ষকে এগিয়ে আসার অাহবান জানিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *