আম্ফানে ক্ষতিগ্রস্তদের পাশে বশেমুরবিপ্রবির সি এস ই বিভাগ

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

সম্প্রতি ঘূর্ণিঝড় ‘আম্ফান’-এ ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার শ্রীউলা এবং প্রতাপ-নগর ইউনিয়নে উপহার সামগ্রী বিতরণ করছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

আজ ২০ জুন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিভিন্ন বিভাগের ১৩ জন ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীর পরিবার সহ মোট ৪১ টি পরিবারের মাঝে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

করোনা ভাইরাসের ভিতরে ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীর পরিবার ক্ষতিগ্রস্ত হয় যার কারনে কম্পিউটার সাইন্স বিভাগের শিক্ষার্থীরা নিজ উদ্যোগে বিভাগের শিক্ষার্থী এবং শিক্ষকদের সহায়তায় এ কর্মসূচি পালন করেন। এসময় প্রতিটি পরিবারের ৭ দিনের খাদ্যদ্রব্য সহ নিত্যপ্রয়োজনীয় উপাদান বাড়িতে বাড়িতে পৌঁছে দিয়ে আসেন বিভাগটির দুইজন শিক্ষার্থী।

এ বিষয়ে সি এস ই বিভাগের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক খন্দকার নিয়াজ মাহমুদ বলেন,” মানবিক যায়গা থেকেই আমাদের এই উপহার সামগ্রী বিতরণ। হয়তো এই ক্ষুদ্র উপহার তাদের সকল সমস্যা দূর করতে পারবেনা তবে আমাদের সাধ্যের ভিতর আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। আশাকরি শুধু সি এস ই বিভাগ থেকে নয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের থেকে ও ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের পাশে দাঁড়াবে। সকলের প্রচেষ্টায় ই আমরা আমাদের বিশ্ববিদ্যালয় পরিবারের ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের কষ্ট লাঘব করতে পারি।”

উল্লেখ্য, সম্প্রতি করোনার দুর্যোগের মধ্যেই দেশে তাণ্ডব চালিয়েছে প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় “আম্ফান”। দেশের উপকূলীয় অঞ্চল সহ ধ্বংসলীলা থেকে বাঁচতে পারেনি দেশের অন্যান্য জেলা শহর গুলো। বাদ পড়েনি বৃহত্তর খুলনা জেলাও। ঝড়ে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে এলাকা, বেড়িবাঁধ ভেঙে প্লাবিত হয়েছে বসত-ভিটা সহ ফসলী জমি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *